অবশেষে ফাস করা হলো টিকটকের সব তথ্য ও অ্যালগরিদম - Ever Fact

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Friday, June 19, 2020

অবশেষে ফাস করা হলো টিকটকের সব তথ্য ও অ্যালগরিদম


অনেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং অ্যাপ্লিকেশনগুলির মতো টিকটোক ফিডগুলি একটি সুপারিশ অ্যালগরিদম ব্যবহার করে তৈরি করা হয় যা প্রতিটি ব্যক্তির জন্য এটি ব্যক্তিগতকৃত করার জন্য বিভিন্ন সরঞ্জাম এবং উপাদান ব্যবহার করে। এখন, টিকটোক একটি নতুন ব্লগ পোস্ট প্রকাশ করেছে যাতে এটির সুপারিশ ফিড কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করে এবং এতে আপনার আগ্রহী না হতে পারে এমন এলোমেলো ভিডিও দেওয়া থেকে বাঁচতে ফিডকে ব্যক্তিগতকরণ করার টিপস অন্তর্ভুক্ত রয়েছে।


টিকটকের সুপারিশ অ্যালগরিদম ইনপুট ফ্যাক্টরের চারপাশে এমনভাবে তৈরি করা হয়েছে যেভাবে ইউটিউব ব্যস্ততা নিরীক্ষণ করে এবং পর্যবেক্ষণ করে। লোকেরা অ্যাপটির সাথে যেভাবে ইন্টারঅ্যাক্ট করে তা কোনও মন্তব্য পোস্ট করা বা কোনও অ্যাকাউন্ট অনুসরণ করার সাথে সাথে প্রদত্ত প্রস্তাবনাগুলিকে প্রভাবিত করে। যদি কেউ কেবলমাত্র সুন্দর প্রাণী অ্যাকাউন্টগুলি অনুসরণ করে এবং প্রাণী সম্পর্কিত ভিডিওগুলিতে পছন্দ করতে এককভাবে ডাবল ট্যাপগুলি অনুসরণ করে, টিকটোক তাদের আরও প্রাণীর পরিবেশন করবে। এটি টিকটকের অ্যালগরিদমকে ভিডিওগুলি সম্পর্কে জানাতে সহায়তা করে যা লোকেরা আগ্রহী নাও হতে পারে - যদি আপনি কেবল হাইপ হাউস স্রষ্টাদের আগ্রহী হন, উদাহরণস্বরূপ, টিকটোক অ্যাপটিতে "বিন সাইড" সাবজেনের থেকে ভিডিওগুলি সরবরাহ করতে পারে না।


যদিও ব্যবহারকারী ইন্টারঅ্যাকশন সমীকরণের মাত্র একটি অংশ। টিকটোক জানিয়েছে যে ভিডিও তথ্য, যাতে "ক্যাপশন, শব্দ এবং হ্যাশট্যাগগুলির মতো বিশদ থাকতে পারে" এবং ডিভাইস বা অ্যাকাউন্ট সেটিংসের ফিডেও প্রভাব পড়ে। পোস্টের অনুসারে, ভাষা পছন্দ, দেশ সেটিং এবং ডিভাইসের ধরণটি "সিস্টেমটি পারফরম্যান্সের জন্য অনুকূলিত হয়েছে" তা নিশ্চিত করার জন্য কার্যকরী হবে। পোস্টে আরও উল্লেখ করা হয়েছে, তবে, সেই ডিভাইস এবং অ্যাকাউন্ট সেটিংস "আমাদের পরিমাপ করা অন্যান্য ডেটা পয়েন্টগুলির তুলনায় সুপারিশ সিস্টেমে কম ওজন গ্রহণ করে যেহেতু ব্যবহারকারীরা এগুলি পছন্দ হিসাবে সক্রিয়ভাবে প্রকাশ করে না।"

No comments:

Post a Comment

Post Bottom Ad