তাহসানের অদৃশ্য পরজীবী গান প্রকাশ পেল - Ever Fact

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Thursday, June 11, 2020

তাহসানের অদৃশ্য পরজীবী গান প্রকাশ পেল


তাহসান খান বাংলাদেশের একজন জনপ্রিয় শিল্পী ও অভিনেতা। তার জনপ্রিয়তা অনেক উর্দে । সে শিল্পী ও অভিনেতা ছাড়া বাস্তব জীবনে খুব ভাল মনের মানুষ টা আমরা সবাই জানি। এখন সারাবিশ্বে মহামরি করোনা ভাইরাসের কারনে সবকিছু বন্ধ ছিল। এমন সময় খেটে খাওয়া মানুষদের স্বাভাবিক চলা তো দূরের কথা তাদের পরিবারের খাবার জোগাড় করা টা অনেক কষ্টের হয়ে পড়ছিল।
এমন সময় তাহসান সিদ্ধান্ত নেয় তার জীবনের প্রথম এলবাম টি নিলামে তুলবে । আর এই এলবাম এর যা টাকা পায় সে সব টাকা করোনা মহামারী তে দান করে দেয় । তাই তার ব্যাক্তিত্ব নিয়ে প্রশ্ন ই উটা যায় না।
তাহসান খান যার গুণের শেষ নেই। বিভিন্ন বিশেষণে বিশেষায়িত করা যায় তাঁকে। লক্ষ্যভেদ হয় না। কখনো সঙ্গীতশিল্পী হিসেবে নিজেকে চুড়ায় নিয়ে যাচ্ছেন কখনওবা অভিনেতা হিসেবে। সদ্য শেষ শেষ হওয়া ঈদে বেশ ক'টি নাটকে অভিনয় ক্লরে আলোচিত হন তাহসান। কেননা তাহসানের একাধিক নাটকে দেশের ইউটিউব ট্রেন্ডিং-এ শীর্ষে চলে আসে।

এই রেশ কাটতে না কাটতে বুধবার মুক্তি পেল তাহসানের গাওয়া গান অদৃশ্য পরজীবী। যেটা কবিতা হিসেবে লিখেছিলেন কিছুদিন আগেই। সেটায় সুর চড়িয়েছেন তাহসান সঙ্গে সাজিদ সরকার। 
অদৃশ্য পরজীবীর গানের কথাগুলো এমন- ...সৃষ্টির যদি শ্রেষ্ঠ জীব হয়ে থাকো, শ্রেষ্ঠত্বের প্রমাণ কি হিসের অর্জন, অদৃশ্য পরজীবী আমাকে নয়, তোমার রিপুর দমন প্রয়োজন, অদৃশ্য পরজীবী বিদায় নেবে  সত্বর,  কিন্তু পৃথিবী থাকবে ক্ষুব্ধ, বদলে যাও মানবজাতি, অথবা হয়তো তুমি বিলুপ্ত...

গানের সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। প্রকাশ করেছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েস।

করোনাভাইরাস নামের যে ক্ষুদ্র অনুজীব বিশ্বজুড়ে যে তাণ্ডব চালাচ্ছে, মানবজাতিকে ক্রমশ বিপর্যস্ত করে তুলছে তার চিত্র এই গানে তুলে ধরেছেন তাহসান। গানের প্রেক্ষাপট বলতে গিয়ে তাহসান বলেন, 'আমার এক ঘনিষ্ঠ বন্ধু তাঁর মাকে হারিয়েছেন। যাঁরা এভাবে আমাদের ছেড়ে চলে যাচ্ছেন তাঁদের সবাইকে যদি লেখার মাধ্যমে শ্রদ্ধা জানাতে পারতাম! কিন্তু তা করতে পারিনি। তার পরিবর্তে এই ভয়ংকর ভাইরাস নিয়ে কিছু কথা লিখে ফেললাম। যাঁরা নিঃশব্দে চলে যাচ্ছেন তাঁদের জন্য প্রার্থনা রইল।'

No comments:

Post a Comment

Post Bottom Ad